মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

০১) তথ্য প্রযুক্তির সহায়তার শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্প (আইসিটি কলেজ)।

মাননীয় প্রধাণমন্ত্রীর নির্দেশণায় প্রস্তুতকৃত নকশা অনুযায়ী সারাদেশে মোট ১৫০০ কলেজের মধ্যে জয়পুরহাট জেলায় ৮টি কলেজ নির্মাণাধীণ রয়েছে

(০২) নির্বাচিত বে-সরকারী মাধ্যমিক বিদ্যালয় সমুহে একাডেমিক ভবন নির্মান শীর্ষক প্রকল্পে সিঁড়িঘর সহ একতলা একাডেমিক ভবন নির্মান, স্যানেটারী, বৈদ্যুতিকরন, পানি সরবরাহ এবং আসবাব পত্র সরবরাহ কাজ।

প্রকল্পটির আওতায় সারাদেশে মোট ৩০০০ টি স্কুলের মধ্যে জয়পুরহাট জেলায় ১১টি স্কুল বাস্তবায়িত হয়েছে এবং ০১ টি স্কুল নির্মাণাধীণ রয়েছে

০৩) সেকেন্ডারী এডুকেশন সেক্টর ডেভলপমেন্ট প্রকল্পে বিদ্যমান শ্রেণীকক্ষ ভবনের উর্দ্ধমুখী  সম্প্রসারন স্যানেটারী,বৈদ্যুতিকরন,পানি সরবরাহ এবং আসবাব পত্র সরবরাহ কাজ।

প্রকল্পটির আওতায় অত্র জেলায় ০৬টি প্রতিষ্ঠানে ICT Learning Center নির্মাণ করা হয়েছে।  তিলকপুর উচ্চ বিদ্যালয়ে উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও সম্প্রতি ০৬টি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবণ নির্মাণ কাজের কার্যক্রম প্রক্রিয়াধীণ রয়েছে।

(৪) জেলা সদরে অবস্থিত সরকারি পোষ্ট গ্রাজুয়েট কলেজ সমূহের উন্নয়ণ শীর্ষক প্রকল্প

প্রকল্পটির আওতায় জয়পুরহাট সরকারি কলেজে একটি পাঁচ তলা ভিত বিশিষ্ট তিন একাডেমিক-কাম-এক্সামিনেশন হল নির্মাণ  নির্মাণ করা হয়েছে এবং একটি মহিলা হোস্টেল নির্মাণাধীণ রয়েছে

(০৫) উপজেলা সদরে অবস্থিত নির্বাচিত বে-সরকরি বিদ্যালয় সমূহকে মডেল স্কুলে রুপান্তর শীর্ষক প্রকল্প

প্রকল্পটির আওতায় সারাদেশে মোট ৩১০ টি স্কুলের মধ্যে জয়পুরহাট জেলায় ০৩টি স্কুল বাস্তবায়িত হয়েছে

(০৬) Teaching Quality Improvement in Secondary Project (TQI-II)

উল্লেখিত  প্রকল্পে মোট ৪৯টি  শিক্ষা প্রতিষ্ঠান তালিকাভুক্ত করা হয়। জয়পুরহাট জেলায় ০১টি স্কুল বাস্তবায়ণাধীণ রয়েছে। ।  ২০১৫-২০১৬ অর্থবছরের ৩১টি  সি.সি.এস কাম ই-ল্যাব স্থাপনের লক্ষ্যে ০৩ কক্ষ বিশিষ্ট উর্ধ্বমুখী অবকাঠামোগত নির্মাণ কাজ স¤পন্ন হয়েছে। ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে Horizontal extension    ভবন নির্মাণের জন্য তালিকাভুক্ত করা হয়েছে : তার মধ্যে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কাজ চলমান, ০৩টি শিক্ষা প্রতিষ্ঠানের সাইট পাওয়া  যায়নি ।

(০৭) ''Enhancing the Madrassas Learning Environment Project in Bangladesh”  

প্রকল্পটির আওতায় জয়পুরহাট জেলায় ০৬টি মাদ্রাসায় একাডেমিক ভবণ নির্মাণ করা হয়েছে

(০৮) বাৎসরিক মেরামত ও সংরক্ষণ খাতে সরকারী স্কুল কলেজ, পলিটেকনিক ভিটিআই মেরামত সংস্কার এবং সম্প্রসারন কাজ।

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter